Bangla Noboborsho SMS, Pohela Boishakh SMS,

Bangla Noboborsho SMS, Pohela Boishakh SMS,

Bangla Noboborsho SMS, Pohela Boishakh SMS,

(১)
নতুন বছর এমনি করেই
আসুক ফিরে ফিরে
আনন্দ আর খুশি যত
মাতুক তোমাকে ঘিরে,
পুরাতন বছরের ভুল গুলোকে
বলছি আজ সরি
নতুন বছর ভালো কাটুক
এই কামনা করি,
****** শুভ নববর্ষ *
(২)
নতুন সকাল আসুক নিয়ে
নতুন প্রাণের উচ্ছাস,
ভোরের পাখি ঘুম ভাঙাবে
দিয়ে মিষ্টি ডাক,
সূর্যি মামা রোজ সকালে
করবে তোমায় স্পর্শ,
মনে মনে পাঠিয়ে দিলাম
শুভ নববর্ষ,
*** শুভ পৈলা বৈশাখ :: শুভ নববর্ষ ***

(৩)
আঁধার ভাঙার সূর্য হেঁসে
উঠবে প্রত্যাশার সকাল,
ঘুরে ফিরে চলে এলো
আবার একটা নতুন বছর নতুন সাল,
শুভেচ্ছা জানাই তোমায়
পহেলা বৈশাখ আর নববর্ষের
জীবন তোমার ভরে উঠুক
খুশি আর আনন্দেরই স্পর্শে,
****** শুভ নববর্ষ ******
(৪)
রাত শেষে দিন আসে
আর দিন শেষে ভোর
এমনি করেই কেটে যাবে
জীবনের সব গুলি প্রহর,
নতুন বছরে করি এসো
হতে হাত রেখে প্রতিশ্রুতি
মিলে মিশে থাকবো মোরা
করবনা অন্যের কোনো ক্ষতি,
দুদিনের এই জীবনটাতে কিসের এতো গর্ভ
ভুলবোনা মোরা কভু এই কথাটা কোনো দিন
অপরকে ভালোবাসার মধ্যে দিয়েই খুঁজে পাবো স্বর্গ,
****** শুভ নববর্ষ ******
(৫)
পুরাতনকে বিদায় দিয়ে
সুখের স্মৃতি রেখো মনে,
খুশি আর ভালোবাসা
ছড়িয়ে দিও জনে জনে,
নতুন বছর নতুন রূপে
সুখ শান্তি আসুক মনে,
আলোর আভাস দিচ্ছে উঁকি
নতুন সম্ভাবনা জাগুক প্রাণে।
****** শুভ নববর্ষ ******
(৬)
তুমি আমার বন্ধু ওগো
তুমিই আমার ডিয়ার,
ভালোবেসে পাঠিয়ে দিলাম
হ্যাপি নিউ ইয়ার,
পুরনো কে বিদায় দিয়ে
আসুক নতুন আশা,
নববর্ষে তোমার জন্য
রইলো অনেক শুভেচ্ছা,
****** শুভ নববর্ষ ******

(৭)
চাঁদ তারা জোৎস্না নিশি
হৃদয়ে বাজে বসন্তের বাঁশি,
সারা দিন আমি বসে বসে ভবি
সব চেয়ে সুন্দর তোমার হাঁসি,
****** শুভ নববর্ষ ******
(৮)
ঝলমলে আলোতে বৈশাখী মেলাতে
অপরূপা লাগছে তোমায় লালপেড়ে শাড়িতে,
ফুলে ফুলে তুমি কতই না সেজে ছিলে
যা দিয়ে আমার মনকে তুমি কেরে নিয়েছিলে,
বাঁকা চোখের চাহনি দিয়ে কাছে ডেকে যেওনা চলে।
****** শুভ নববর্ষ ******
(৯)
এই বছরে সব পেয়েছি
পাইনি কারোর মন,
জানিনা নতুন বছরে
কে হবে আমার আপন,
হবে আমার নতুন সাথী
নতুন বছরে,
এই আশা থাকবে সর্বদা
আমার মনের ঘরে,
ছিলাম আমি অপেক্ষায়
থাকবো সারাক্ষন,
জানি বন্ধু হবে তুমি
আমার আপনজন,
***শুভ নববর্ষ বন্ধু****
(১০)
মন পাখি আজ পাখনা মেলে
উড়ে যেতে চায়,
দূর আকাশের রঙধনুতে
আর অসীম নীলিমায়,
থাকবে পরে পেছুন পানে
পুরনো যত স্মৃতি,
দেখা হবে তোমার আমার
আজ যে এসেছে নতুন তিথী।
^^^^•শুভ নববর্ষ•^^^^
(১১)

বাংলার বছর শুরু পহেলা বৈশাখে
নতুন আবেগের ছোঁয়া লাগে আকাশে বাতাসে,
হারিয়ে যাবো নতুন পথে নতুন অজানায়
পুরনো যত দুঃখ আছে দেবো আজ বিদায়।
^^^~শুভ পহেলা বৈশাখ & শুভ নববর্ষ~^^^


(১২)

বন্ধু তুমি তোমার মনের
যত দুঃখ আমাকে দিও,
বিনিময়ে সুখময় আর আনন্দে ভরা
বৈশাখী শুভচ্ছা নিও,
এবার বৈশাখী ঝরে কষ্ট গুলো সব উড়িয়ে দিও
বন্ধু তুমি পহেলা বৈশাখের শুভেচ্ছা নিও।
****** শুভ নববর্ষ ******
(১৩)
বন্ধু ছাড়া তুচ্ছ মোদের
এই জীবনের দাম,
আমার মনে লেখা আছে
তোমার ছোট্ট নাম,
বন্ধু তোমায় পরে মনে
যখন একলা থাকি,
কেনো তুমি এমন করে
দিয়ে যাও আমাকে ফাঁকি,
তোমায় নিয়ে আছে মনে
হাজার প্রত্যাশা
সবার আগে জানাই তোমায়
নববর্ষের প্রীতি ও শুভেচ্ছা,
****** শুভ নববর্ষ ******
(১৪)
যে টুকু পেয়েছি সেটা আমার
যা না পাওয়া রয়ে গেলো সেতো আমার নয়,!
পাওয়া আর না পাওয়ার মাঝে রয়ে গেলো কিছু ব্যাবধান
কিছু মন খারাপ করা স্মৃতি,
বিদায় হে পুরাতন তুমি, বিদায় …………
****** শুভ নববর্ষ & শুভ পহেলা বৈশাখ ******
(১৫)
অনেক আশা কিছু ভরসা আবার কিছু দুঃখ কষ্ট,
অনেক পাওয়া আবার না পাওয়া
আবার পেয়ে হারিয়ে ফেলা
আসলে এসব এই জীবনের খেলা,
মন খারাপ করোনা বন্ধু ফেলনা দীর্ঘশ্বাস,
হৃদয় থেকে জানাই তোমায় শুভ পহেলা বৈশাখে,
*** শুভ পৈলা বৈশাখ :&: শুভ নববর্ষ ***
(১৬)
ঠিক করেছি এই বছরে
কষ্ট গুলো রাখবো দূরে,
এসেছে গেছে নববর্ষ
বন পলাশের ভোর দুয়ারে,
দুঃখ যতই আসে আসুক
মুখ ফেরাবো তাদের থেকে,
তবু যদি কষ্ট গুলো
কান্না ধরে পিছু যাবো,
মারবো লাথি এক সজোরে
পারবে তারা মুখ থুবড়ে,
বলবো তোরা থাকনা সরে
বন্ধু আমার থাকে দূরে
এমনি আমার কষ্ট অনেক,
দিসনা আর কষ্ট মোরে,
ঠিক করেছি এমন করেই
কষ্ট গুলো রাখবো দূরে,
*** শুভ পৈলা বৈশাখ & শুভ নববর্ষ ***
(১৭)
পাখি তোমার নাম কি ?
আমার নাম নববর্ষ
কোথায় যাবে এতো তারা কিসের ?
অনেক দূর যেতে হবে!,
একটা বছরের মধ্যে যেতে হবে
হাতে সময় নেই,
*** শুভ পৈলা বৈশাখ :: শুভ নববর্ষ ***
(১৮)
ঘর ছেড়ে বেরোবার আমন্ত্রণে
অনন্ত রাত্রির প্রহর গুনে,
আছে যত হিসেব পরাজিয়ের গ্লানি
দুঃখ ব্যথা আজ সব ভুলে যেতে জানি,
বন্ধু আমি আছি পাশে থাকবো চিরতরে
নববর্ষের শুভেচ্ছা নিয়ে এসেছি তোমার দুয়ারে।
*** শুভ পৈলা বৈশাখ :: শুভ নববর্ষ ***
(১৯)
পুরনো দিন গুলো
বড়ো সুন্দর ছিলো
স্মৃতি গুলো ছিল
সুখের চেয়েও দামী,
আনমনে ফিরে গেলে
এখনও দেখা মেলে
বসে আছি তুমি আর আমি,
*** বিদায় পুরনো বছর ***
(২০)
পাতা ঝরা বৈশাখে এলো শুভ নববর্ষ
সব কালো মুছে গিয়ে আসুক আলোর স্পর্শ,
সুন্দর এই জীবনেটিতে আসুক সুখের স্বপ্ন
মনের যতো ইচ্ছে আছে হোকতা পূর্ণ।
(২১)
বন্ধু তুমি দূরে আছো আমিও থাকি দূরে
তোমার আমার হবে দেখা নতুন বছরে,
থাকবে না আর এই ব্যাবধান পহেলা বৈশাখে
চোখে চোখ আর মিষ্টি হাসি হবে শুভ নববর্ষে।
^^^••শুভ নববর্ষ & শুভ পহেলা বৈশাখ••^^^
(২২)
ফেসবুকেতে হলো দেখা
হোয়াটসঅ্যাপ এ পরিচয়,
এমনি করেই কেটে গেলো
অনেক দিন সময়,
দিন গড়িয়ে রাত্রি গেলো
মাস ফুরিয়ে বছর
তোমার বিরহে দিন গুনেছি
অনেক রাত্রি প্রহর,
বৈশাখীর ওই মেঘ জমছে
সাঁজ আকাশের গায়
ফিরতে হবে বাড়ি বন্ধ
এখন আমি যাই,
মনে যদি পরে আমায়
একটা মেসেজ দিও,
খরচা তেমন হবেনা কারণ
তুমি ইউজ করো জিও।
মেসেজ তোমার পেলে বন্ধু
খুশি হবো অনেক,
আর নাহলে সেটাই কোরো
যা বলে তোমার বিবেক।

No comments

Powered by Blogger.